শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

নববর্ষে ভাসানচরে প্রথম রোহিঙ্গা শিশুর জন্ম

নববর্ষে ভাসানচরে প্রথম রোহিঙ্গা শিশুর জন্ম

স্বদেশ ডেস্ক:

নববর্ষের প্রথম দিনে নোয়াখালীর ভাসানচরে নতুনভাবে আশ্রিত রোহিঙ্গা দম্পতির ঘরে জন্ম নিয়েছে প্রথম শিশু। এই শিশু ভাসানচরে নতুন বছরে প্রথম রোহিঙ্গা পরিবারের প্রথম শিশু।

শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে জন্ম নেয় মেয়ে শিশুটি। মা ও সন্তান দুজনই সুস্থ আছেন।

ভাসানচরে আশ্রয় নেয়ার তিন দিনের মাথায় বাবা মো: নূর ও মা সনজিদা খাতুনের ঘরে জন্ম নিলো রোহিঙ্গা প্রথম শিশু। এটি এই দম্পত্তির পঞ্চম সন্তান।

এর আগে ওই রোহিঙ্গা দম্পতি কক্সবাজারের কুতুপালং ক্যাম্প ফর এক্সটেনশনের বাসিন্দা ছিলেন। তারা স্বেচ্ছায় গত ২৯ ডিসেম্বর রোহিঙ্গাদের দ্বিতীয় দলের সাথে ভাসানচরে নতুন ঠিকানায় পা রাখেন। নতুন জন্ম নেয়া শিশুর বাবা মো: নূর জানান এখনো মেয়ের নাম রাখিনি। তারা দুজন সুস্থ আছে। তাদের আত্মীয়-স্বজন শিশুর নাম রাখবে এমন অনুভূতির কথা জানান নূর হোসেন।

উল্লেখ্য, ভাসারচরের গণস্বাস্থ্য কেন্দ্রের ক্লিনিকে রোহিঙ্গা এই শিশুটির জন্ম হয়েছে। সেখানকার স্বাস্থ্যকর্মীদের প্রচেষ্টায় এই শিশুর জন্ম হওয়ায় স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদন জানিয়েছেন নূর হোসেন।

গণস্বাস্থ্য রোহিঙ্গা প্রকল্পের পরিচালক ডা: নাসিমা ইয়াসমিন জানান, বছরের প্রথম দিন রোহিঙ্গা শিশুর জন্ম হওয়ায় আমি খুশি। গণস্বাস্থ্য নিয়মিত কাজ করে যাচ্ছে রোহিঙ্গাদের নিয়ে। নারী স্বাস্থ্য কর্মসূচির অংশ হিসেবে নরমার ডেলিভারি নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্ব দেয় গণস্বাস্থ্য। নবজাতক ও মা যেন সুস্থ থাকে সে বিষয় মাথায় রেখে আমাদের স্বাস্থ্যকর্মী কাজ করেছে। তাদেকেও ধন্যবাদ জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877